1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

করোনা শনাক্ত আরো ৬৩৬ জনের শরীরে

  • Update Time : শনিবার, ৯ মে, ২০২০
  • ১৫৮ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ বাংলাদেশে আরো ৬৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গেল ২৪ ঘণ্টায় নতুন এই সংখ্যক করোনা রোগী শনাক্ত হওয়ায় শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল ১৩৭৭০ জনে। করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে শনিবার (৯ মে) দুপুরে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে শুক্রবার (০৮ মে) পর্যন্ত দেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা ছিল ১৩ হাজার ১৩৪ জন এবং মৃতের সংখ্যা ছিল ২০৬ জন।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই মাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা এক দিনে দুই অংক না পেরোলেও এপ্রিলে এসেই বাড়তে শুরু করে রোগীর সংখ্যা। এরপর থেকে গেল মাসের শেষ দিক থেকে প্রায় প্রতিদিনই শনাক্ত হয়েছেন পাঁচ শতাধিক রোগী।

ভাইরাসটির প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বিশ্বের বেশিরভাগ দেশই প্রথমে লকডাউন ঘোষণা করেছিল। তবে এখন বিভিন্ন দেশে সেই লকডাউনই শিথিলের ঘোষণা আসছে। তবে হু বারবার হুঁশিয়ার করে বলছে, যথাযথ ব্যবস্থা না নিয়ে লকডাউন তোলার সিদ্ধান্ত মোটেই ঠিক হবে না।

বিশেষজ্ঞরা বলছেন, যতদিন এই ভাইরাসের ভ্যাকসিন বাজারে না আসবে ততোদিন এর লাগাম টেনে ধরা কঠিন হবে। এজন্য আপাতত সামাজিক দূরত্ব মেনে চলা ছাড়া অন্য কোনো উপায় নেই।

সামাজিক দূরত্ব নিশ্চিতে বাংলাদেশ সরকারও নানা পদক্ষেপ নিচ্ছে। এমনকি এই নির্দেশ অমান্যকারীদের শাস্তিও দেয়া হচ্ছে। তবে এরপরও অকারণে রাস্তায় মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সবশেষ ঈদ উপলক্ষে শপিং মল ও মসজিদ খুলে দেয়ার ঘোষণা নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে, এসব জায়গায় অবশ্যই সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি মানতে হবে সুরক্ষা ব্যবস্থা।

এদিকে, শনিবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া ভাইরাসটির প্রাদুর্ভাবে মারা গেছেন ২ লাখ ৭৬ হাজার ২১৬ জন। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৮৫ হাজার ১৪১ জন।

০৯ মে (শনিবার) এর আপডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৬৩৬ ১৩৭৭০
মৃত্যু ২১৪
সুস্থ
পরীক্ষা ৫৪৬৫ ১১৬৯০১৯

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..